বন্ধ করুন

মল্লিক ঘাট ফুলের বাজার

দিকনির্দেশনা
বিভাগ প্রাকৃতিক/মনোরম সৌন্দর্য

ফুলের বাজার ১৮৫৫ সাল থেকে হাওড়ার একটি অবিচ্ছেদ্য অংশ। এটিই একমাত্র জায়গা যেখানে প্রতিদিন বিভিন্ন ধরনের ফুল বিক্রি হয়। সাধারণত, বাজার সারাদিন খোলা থাকে এবং কখনও কখনও রাতেও। সমগ্র ভারতে ফুলের সবচেয়ে বড় বাজার হিসেবে; এটি রঙ, দর্শনীয় স্থান, গন্ধ এবং শব্দগুলির একটি চমৎকার অ্যারে। সূর্য ওঠার সাথে সাথে, আপনি এখানে হাজার হাজার পাইকারকে তাদের অনেক কেজি রঙিন তাজা কাটা ফুলের সাথে খামার জমি থেকে পাবেন।

ফটো সংগ্রহশালা

  • মল্লিক ঘাট ফুলের বাজার
  • মল্লিক ঘাট ফুলের বাজার

কিভাবে পৌছব:

আকাশ পথে

কলকাতা থেকে মল্লিক ঘাট ফ্লাওয়ার মার্কেটের সরাসরি সংযোগ নেই। কলকাতা বিমানবন্দরে অর্থাৎ নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর, আপনি রেল বা বাসে যেকোনো পথ নিতে পারেন।

ট্রেনে

আপনি যদি শহরতলী থেকে আসেন তবে আপনি হাওড়া যাওয়ার জন্য একটি ট্রেনও নিতে পারেন। হাওড়া ব্রিজ অতিক্রম করুন এবং সেতুর ডান প্রান্ত থেকে সিঁড়ি দিয়ে ফ্লাইট মার্কেটে যান।

সড়ক পথে

বঙ্কিম সেতু, গ্র্যান্ড ট্রাঙ্ক Rd, HM বসু Rd এবং নিউ হাওড়া ব্রিজ অ্যাপ্রোচ Rd ইন্দ্র কুমার কর্ণানি সেন্ট থেকে Bortola, কলকাতায় নিন। ইন্দ্র কুমার কর্ণানী সেন্ট থেকে B.B.D পর্যন্ত চালিয়ে যান। বাঘ। Strand Rd কে Strand Bank Rd এ নিয়ে যান। স্ট্র্যান্ড ব্যাংক Rd এর দিকে বাম দিকে ঘুরুন