বন্ধ করুন

ভ্রমণ প্রদর্শক

হাওড়া হুগলি নদীর উপর দিয়ে চলা আইকনিক নামক সেতুর জন্য সবচেয়ে বিখ্যাত – হাওড়া ব্রিজ । হাওড়া পশ্চিমবঙ্গের দ্বিতীয় বৃহত্তম শহর। এই শহরের একটি ইতিহাস আছে ৫00 বছরেরও বেশি , একটি ব্যস্ত শিল্প শহর, এবং এটি হাওড়া জেলার সদর দপ্তর। শহরটি রূপনারায়ণ নদী এবং হুগলি নদী , যা কয়েক হাজার হাওড়া নাগরিকদের জীবিকা প্রদান করে। হাওড়ার দর্শকদের জন্য অনেক কিছু আছে।

কিভাবে পৌঁছাবেন – লাগে ৫ মিনিট (৯৫0.0 মি)  স্টেশন রোডের মাধ্যমে হাওড়া স্টেশন থেকে হাওড়া ব্রিজে পৌঁছাতে।

একটি প্রধান পর্যটক আকর্ষণ – ভারতীয় বোটানিক্যাল গার্ডেন , একটি 109 হেক্টর বাগান, ব্রিটিশদের দ্বারা উদ্বোধন করা হয়েছিল এবং সেখানে ১২,000 এরও বেশি গাছপালা , সেইসাথে একটি ২৫0 -বছর পুরনো বটগাছ ।

কিভাবে পৌঁছাবেন – লাগে ২0 মিনিট (৫.৮ কিমি ) হাওড়া স্টেশন থেকে পৌঁছাতে বোটানিক্যাল গার্ডেনে আপার ফোরশোর রোড হয়ে।

হাওড়া স্বামী বিবেকানন্দের সদর দপ্তর বেলুড় মঠ রামকৃষ্ণ মঠ , যা তার শান্ত পরিবেশ এবং মার্জিত স্থাপত্যের জন্য বিশ্বজুড়ে দর্শনার্থীদের মুগ্ধ করে।

কিভাবে পৌঁছাবেন – ২৪ মিনিট লাগে (৬.৮ কিমি) হাওড়া স্টেশন থেকে বেলুড় মঠে পৌঁছানোর জন্য গ্র্যান্ড ট্রাঙ্ক রোড হয়ে।

আনন্দ নিকেতন কীর্তিশালা জাদুঘর -একটি যাদুঘর যা ভাস্কর্য, পোড়ামাটির টুকরো, স্ক্রল প্রদর্শন করে, এবং আরো কোনটি মধ্যযুগীয় সময় ।

কিভাবে পৌঁছাবেন –  হাওড়া স্টেশন থেকে দ্য অনান নিকেতন কীর্তিশালা জাদুঘরে পৌঁছতে ২২ মিনিট (৫.৩ কিমি) লাগে নেতাজি সুভাষ রোড।

২00৬ সালে প্রতিষ্ঠিত রেল জাদুঘর, বাষ্পীয় ইঞ্জিন, টেলিফোনের মতো পুরনো রেল আইটেম, সময়সূচী এবং আরো অনেক কিছু ট্রেন শখের র জন্য অপরূপ আকর্ষণ।

কিভাবে পৌঁছাবেন–  ৫ মিনিট লাগে স্টেশন রোড।

পর্যটক-আকর্ষণ
রাতে_হাওড়া_ব্রিজ